Sponsored

আরো একটা ব্রোকারের পতন। এবার বন্ধ হয়ে যাচ্ছে UMOFX

ইউএমওএফএক্স (UMOFX) ব্রোকারটি ২০১০ সাল থেকে ফরেক্স মার্কেটে ছিল। এটা ইনস্টাফরেক্স এর মতো মিনি লট ব্রোকার। স্প্রেড ও কম ছিলো ইন্সটাফরেক্স থেকে, মাত্র দুই পিপ। কিন্তু পার্টনারদের সাথে ভাল সম্পর্ক গড়ে তুলতে না পারার কারনে খুব বেশি নাম করতে পারেনি ফরেক্স জগতে।

যেকোন ব্রোকারের জন্য বাংলদেশ একটু বেশি পছন্দের দেশ। এখানে ট্রেডারের সংখ্যা বেশি। কিন্তু UMOFX বাংলাদেশে মোটেও জায়গা করে নিতে না পারলেও মোটামুটি ৮ বছর ধরে টিকে ছিল। কিন্তু সম্প্রতি তারা সব সার্ভিস বন্ধের ঘোষনা দিয়েছে এবং ২৮ জুলাইয়ের মধ্যে সকল সকল ট্রেডার  এবং পার্টনাদের তাদের একাউন্ট থেকে ডলার উইথড্র করে নেয়ার নোটিস দিয়েছে।

তাদের নোটিশ থেকে জানা যায়, মেটাকোট কর্পোরেশন UMOFX কে নোটিশ দিয়েছে যে, খুব শিঘ্রই টেকনিক্যাল ইস্যুর কারনে তাদের MT4 সার্ভিস বন্ধ করে দেবে। এতে কোন ট্রেডার আর ট্রেড করতে পারবেন না। Metaquotes Software Corp তাদের একটা সুযোগ দিয়েছে , যদি তারা সার্ভিস চালু রাখতে চায় তাহলে তাদেরকে MT5 লাইসেন্স রিনিউ করতে হবে। কিন্তু বিভিআই (BVI-British Virgin Island) তাদেরকে ছাড়পত্র দিচ্ছেনা। ফলে তাদের সার্ভিস বন্ধ করে দেয়া ছাড়া আর কোন উপায় থাকলো না।

২৭ জুলাই ২০১৮ এর মধ্যে ট্রেডারদেরকে সব ট্রেড ক্লোজ করতে বলা হয়েছে এবং ২৮ জুলাইয়ের মধ্যে  বিকেল ৪ টার (GMT)  টার মধ্যে সকল ব্যালেন্স উত্তোলন করতে বলা হয়েছে।

আপনার বন্ধু বা পরিচিত কেউ এই ব্রোকারে ট্রেড করে থাকলে তাকে বিষয়টি খুব দ্রুত জানিয়ে দিন।